Headlines
Loading...
Jio Fiber:কীভাবে অনলাইনে জিও ব্রডব্যান্ড (জিও ফাইবার) এর জন্য আবেদন করবেন একদম বিনামূল্যে ইনস্টলেশন।

Jio Fiber:কীভাবে অনলাইনে জিও ব্রডব্যান্ড (জিও ফাইবার) এর জন্য আবেদন করবেন একদম বিনামূল্যে ইনস্টলেশন।

 Jio ব্রডব্যান্ড সার্ভিস অনলাইনেই বুক করা হয় হাজার হাজার মানুষ অনলাইনেই এই service বুক করে থাকে।                  Jioএই দেশের বিভিন্ন শহরে,বাজারে পোস্টপেড এবং প্রিপেড প্ল্যান‍স অফার করে থাকে।

ব্যবহারকারীরা অর্থাৎ আপনি যদি ব্যবহারকারী হোন তাহলে আপনি আপনার প্রয়োজন অনুযায়ী নেটওয়ার্ক স্পিডও বাড়াতে পারবেন।


photo credits to jio fiber



 ''Jio Fiber'' এর নাম থেকে জনপ্রিয় Jio ব্রডব্যান্ড সার্ভিস অনলাইনে বুক করা যায়। Jio এই দেশের বিভিন্ন এলাকাতে পোস্টপেড এবং প্রিপেড প্ল্যান‍স অফার করে। এই ব্রডব্র্যান্ড সার্ভিসের সাথে ব্যবহারকারী নিজের প্রয়োজন অনুযায়ী স্‍পিডও বেছে নিতে পারেন। Jio Fiber 30Mbpsথেকে1Gbps পর্যন্ত স্‍পিড অফার করে। 

এই হাই-স্পিড ইন্টারনেট কানেক্টিভিটি জিও ব্রডব্যান্ডের সাথে 'Disney+Hotster' 'amazon prime video' এবং নেটফ্লিক্সের মতো ওটিটি প্ল্যাটফর্মের সবসক্রিপশনও বিনামূল্যে পাওয়া যায় যেটা এয়ারটেল,BSNL এবং অন্যান্য ব্রডব্রান্ডস সঙ্গে লড়াই করার এর জন্য তৈরি রাখে জিয়কে।



আজকে আমরা জানবো যে কিভাবে আপনি জিও ব্রান্ডব্যান্ডের জন্য অনলাইনে Aply বা আবেদন করতে পারবেন।



 Jio ব্রডব্যান্ডের জন্য অনলাইনে এইভাবে আবেদন করুন:-

1• JioFiber এর নিজস্ব website এ যান।(https://www.jio.com/fiber.html)

2• এরপর এই পেজ টিকে নিচের দিকে scroll করুন তাহলে দেখতে পাবেন নীল রঙের বক্স "BOOK JIO FIBER ONLINE" এ ক্লিক করুন।

 3•এরপরে আপনার নাম এবং মোবাইল নম্বর enter করে "Generate OTP" তে ক্লিক করুন।

 4•আপনার ফোনে ৬ সংখ্যার ওয়ান-টাইম পাসওয়ার্ড বা OTP আসবে।৬ সংখ্যার OTP টি নির্ভুল ভাবে এন্টার করুন এবং 'Verify OTP'-এ ক্লিক করুন।

 5•আপনি যে জায়গাটি JioFiber সংযোগ করতে চান, সেখানকার ঠিকানা লিখুন

১প্রথমে PIN Code enter করুন

২তারপর Building Name বা arear নাম বা গ্রামের নাম এন্টার করুন

৩ এবার আপনার House নম্বর দিন।

 এরপরে "Book Installation"-এ ক্লিক করুন।




সমস্ত কিছু জমা দেওয়ার পরে,আপনি আপনার মোবাইল নম্বরে Jio থেকে একটি নিশ্চিতকরণ SMS পাবেন।এরপরে আপনাকে ব্রডব্যান্ড সংযোগ পেতে প্রয়োজনীয় কাগজপত্র প্রস্তুত রাখতে হবে। টেলিকমিউনিকেশন বিভাগের (DoT) নির্দেশিকা অনুসারে একটি ব্রডব্যান্ড সংযোগের জন্য আপনার অবশ্যই একটি আধার কার্ড বা আপনার পরিচয়ের সাথে লিঙ্কযুক্ত অন্য কোনো বৈধ ঠিকানার প্রমাণপত্র থাকতে হবে।






 টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়া (TRAI) এর একটি সাম্প্রতিক প্রতিবেদনে প্রকাশ করা হয়েছে যে জিও ফাইবার BSNLকে ছাড়িয়ে দেশের বৃহত্তম wired ব্রডব্যান্ড সরবরাহকারী হয়ে উঠেছে। Jio Fiber-এর 4.34 মিলিয়নেরও বেশি গ্রাহক রয়েছে।গত বছর Jio তার পোস্টপেইড ব্যবহারকারীদের জন্য নতুন Jio Fiber ব্রডব্যান্ড প্ল্যান চালু করেছিল। এগুলি তিনমাসের ভিত্তিতে পাওয়া যায় এবং 2,097 টাকা থেকে শুরু হয়৷






 মোবাইল বিভাগে জিওর উন্নতি বাড়তে থাকছে। গত বছরের নভেম্বরের শেষে কোম্পানিটি ২০ লাখ ১৯ হাজার ৩৬২ জন গ্রাহককে যুক্ত করেছে নিজেদের সঙ্গে। কোম্পানিটির মোট গ্রাহক বেড়েছে ৪২ কোটি ৮ লাখ। সেই তুলনায় এয়ারটেল যোগ করেছে ১৩ লাখ ১৮ হাজার ২৫১ জন নতুন মোবাইল গ্রাহক। Vodafone Idea (VIL) ক্রমাগত তার গ্রাহক হারাচ্ছে। নভেম্বরে কোম্পানিটি(VIL) গ্রাহক হারিয়েছে ১৮ লাখ ৯৭ হাজার ৫০ জন। BSNL এবং MTNLও নভেম্বর মাসে গ্রাহক সংগ্রহ তথা গ্রাহককে তাদের সঙ্গে যুক্ত করতে ব্যার্থ হয়েছে।


Jio Fiber একদম বিনামূল্যে আপনার বাড়িতে ইনস্টল করেদেবে কোম্পানি 

হ্যালো বন্ধুরা তোমরা DCD থেকে মোবাইল, ল্যাপটপ, ট্যাবলেট, গ্যাজেট, ক্যামেরা, ইন্টারনেট, সোশ্যাল মিডিয়া, গেমিং এবং টেলিকম সম্পর্কিত ব্রেকিং নিউজ সম্পর্কে আরও জানতে পারবে facebook twitter quora instagram youtube

0 Comments: